Bogra Motors | RITU IT|

 বগুড়া  মোটরস





বগুড়া মোটরস প্রাইভেট লিমিটেডের প্রধান কার্যালয় রয়েছে এবং কারখানাটি বাংলাদেশের বগুড়ায় বিসিক (বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কোং) শিল্প অঞ্চলে রয়েছে। অটোমোবাইল ব্যবহারকারীদের সহায়তা করার জন্য এটির একটি সম্পূর্ণ কার্যকরী আধুনিক সার্ভিসিং এবং মেরামত কর্মশালা রয়েছে এবং দুটি উতপাদন প্ল্যান্ট, একটি সম্পূর্ণ কার্যকরী মেশিন টুলস কর্মশালা মেরামত ও পরিষেবার কাজ এবং মূল কোম্পানিকে সহায়তা করার জন্য কয়েকটি ভর্তুকিযুক্ত সংযোগ শিল্প রয়েছে বগুড়া  মোটরস



উৎপাদন কেন্দ্রের জন্য কাঁচামাল এবং বিতরণের জন্য সমাপ্ত পণ্য সংগ্রহের জন্য মূল সংস্থাটির একটি আমদানি শাখা রয়েছে। প্রথম থেকেই, পাওয়ার ফিল্টার এমন একটি নাম ছিল যা মানুষ বিশ্বাস করতে পারে।


উৎপাদন কেন্দ্রের জন্য কাঁচামাল এবং বিতরণের জন্য সমাপ্ত পণ্য সংগ্রহের জন্য মূল সংস্থাটির একটি আমদানি শাখা রয়েছে। প্রথম থেকেই, পাওয়ার ফিল্টার এমন একটি নাম ছিল যা মানুষ বিশ্বাস করতে পারে। RITU IT|


সাফল্যের ইতিহাস


সমন্বিত R&D, স্বয়ংক্রিয় উত্পাদন প্ল্যান্ট, বিক্রয় এবং পরিষেবা বিভাগ, ডিজাইনের জন্য পেশাদার প্রকৌশলী, মান নিয়ন্ত্রক, আমরা এখন একটি আধুনিক অটোমোবাইল ফিল্টার উত্পাদন শিল্প এবং একটি সুপ্রতিষ্ঠিত ট্রেডিং কোম্পানি। দক্ষ ও আধা-দক্ষ কর্মী সহ কোম্পানির মোট কর্মচারী এখন প্রায় 150 জন  বগুড়া  মোটরস

এখন স্বয়ংক্রিয় উৎপাদন লাইন রয়েছে যার উৎপাদন ক্ষমতা বার্ষিক 5.0 মিলিয়ন পিসের বেশি।

2002 সালে গুণমান ব্যবস্থাপনার জন্য, এই কোম্পানি ISO 9001: 2000 সার্টিফিকেশনে ভূষিত হয়েছিল। 2018 সালে এই শংসাপত্রটি ISO 9001:2015 এ আপডেট করা হয়েছে। 

পণ্য সেবা


এই কম্পানির পণ্যগুলি যাত্রীবাহী যানবাহন, মাঝারি থেকে বড় বাণিজ্যিক যানবাহন, হালকা শিল্প ইঞ্জিন থেকে নির্মাণ যন্ত্রপাতি, গ্যাস ও ডিজেল তৈরির সেট, এয়ার কম্প্রেসার এবং পরিষ্কার ঘরের জন্য ধুলো অপসারণে ব্যবহৃত হয়

পাওয়ার ফিল্টার এর ব্যবহার


ম্যানুফ্যাকচারিং ফ্যাসিলিটি


বগুড়া মোটরস-এর প্রায় সব ধরনের ফিল্টার তৈরির জন্য সম্পূর্ণ স্বয়ংক্রিয় এবং আধা-স্বয়ংক্রিয় আমদানিকৃত যন্ত্রপাতি সহ দুটি সম্পূর্ণ লাইন রয়েছে। নতুন যন্ত্রপাতির মধ্যে রয়েছে প্লাস্টিক ইনজেকশন মোল্ডিং মেশিন, পিইউ ফোম ডিসপেন্সিং ইউনিট, পিইউ আঠালো বিতরণ ইউনিট, অটো প্লেটিং মেশিন, ডিপ ড্রয়িং মেশিন, লেজার প্রিন্টিং মেশিন, অটোমেটিক সিমিং মেশিন, কম্পিউটারাইজড পাউডার কোটিং কালারিং ইউনিট, অটো স্টিল ক্লিপিং মেশিন, কিউরিং ওভেন, অটো। স্টিল সেন্টার টিউব মেকিং মেশিন, অটো এয়ার ফিল্টার আউটার মেশ নেট মেকিং মেশিন, স্ক্রিন প্রিন্টিং মেশিন ইত্যাদি।


দক্ষ এবং সময়মতো পণ্য সরবরাহের জন্য কারখানায় বাণিজ্যিক এবং গ্রাহক অর্ডার-ভিত্তিক ফিল্টারগুলির জন্য আলাদা উত্পাদন লাইন রয়েছে। অভিজ্ঞ তত্ত্বাবধায়ক এবং প্রকৌশলী সহ দক্ষ এবং আধা-দক্ষ শ্রমিকদের পৃথক দল সর্বদা উত্পাদনের এই দুটি বিভাগ পর্যবেক্ষণ করে।


ক্লায়েন্ট সন্তুষ্টি


বগুড়া মোটরসে, ক্লায়েন্টদের অটো যন্ত্রাংশের সর্বোত্তম নির্বাচন অফার করার পাশাপাশি তাদের চমত্কার গ্রাহক পরিষেবা প্রদান নিশ্চিত করে। কর্মীরা    গ্রাহকদের সাথে কাজ করে সঠিক মূল্যের জন্য সঠিক অংশটি খুঁজে পেতে। করুন।

 

শিল্প সুরক্ষা


এই প্রতিশ্রুতি পূরণের জন্য, কোম্পানি একটি ব্যাপক স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থাপনা ব্যবস্থা বাস্তবায়ন করেছে এবং পরিচালনা করে যা কাজের নিয়মে স্বাস্থ্য ও নিরাপত্তার সকল পরিচালনার সাথে সঙ্গতিপূর্ণ।

কর্মকর্তা এবং কর্মীদের জন্য একটি উত্পাদন শিল্পে গৃহীত সাধারণ নিরাপত্তা ব্যবস্থা এবং সতর্কতা সম্পর্কে তথ্য প্রদানের জন্য নিয়মিত প্রশিক্ষণ পরিচালনা করি। আগুন, মেশিন অপারেটরদের দুর্ঘটনা, যান্ত্রিক ব্যর্থতা, রাসায়নিক বিপত্তি ইত্যাদির মতো সাধারণ ঘটনাগুলি কীভাবে এড়ানো যায় তা তারা ভালভাবে জানে। এই কোম্পানি ফায়ার রুলস এবং সেফটি রুলস স্ট্যান্ডার্ড অনুসরণ করে এবং সচেতনতা প্রোগ্রামের মাধ্যমে সমস্ত কর্মচারী এই নিয়মগুলি সম্পর্কে ভালভাবে সচেতন। মেশিন প্রস্তুতকারকের নির্দেশিকা অনুযায়ী মেশিন অপারেটিং নিরাপত্তা এবং সতর্কতা সম্পর্কে কারখানার কর্মীদের জন্য নিরাপত্তা প্রশিক্ষণও পরিচালনা করা হয়ে থাকে।

ভাল অগ্নি নিরাপত্তা নিয়ম, কম নির্গমন এবং শূন্য বিপজ্জনক বর্জ্য নিষ্পত্তির জন্য এই কোম্পানির পরিবেশ এবং শিল্প অগ্নি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কাছ থেকে ছাড়পত্র রয়েছে।


গুণমান নিয়ন্ত্রণ


একটি উত্পাদন শিল্পের জন্য গুণমান নিয়ন্ত্রণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে কখনই এর পণ্যের মানের সাথে আপস করা হয় না। পণ্যের গুণমান যাচাইয়ের জন্য নিয়মিত বিরতিতে একটি এলোমেলো পরীক্ষা করা হয়। পণ্যের গুণমান নিশ্চিত করতে লিকেজ টেস্টিং ইউনিট, মাইক্রন টেস্টিং মেশিন, প্রেসার টেস্ট রিগ, হাইড্রোলিক টেস্ট রিগ, বন্ডিং টেস্ট মেশিন ইত্যাদি দিয়ে সজ্জিত একটি পরীক্ষাগার। R&D


গবেষণা ও উন্নয়ন ছাড়া একটি উৎপাদন শিল্প তার চূড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে পারে না। বগুড়া মোটরস প্রথম থেকেই তার R&D টিমকে অর্থায়ন করছে এবং এই উদ্দেশ্যে তার বার্ষিক লাভের একটি শতাংশ রাখে।

 

 পরিবেশ এবং স্থায়িত্ব


বগুড়া মোটরস সবসময় মানব স্বাস্থ্য এবং পরিবেশকে সম্মান করে। এই পণ্যগুলি কেবল পরিবেশ বান্ধব নয়, সমস্ত উত্পাদন পদ্ধতিও পরিবেশ সুরক্ষার দিকে মনোনিবেশ করছে।


এই পরিবেশগতভাবে সামঞ্জস্যপূর্ণ প্রযুক্তি বেছে নিয়া হয়েছে যেমন ফটোভোলটাইক প্যানেলের মাধ্যমে কারখানা এবং গুদামের জন্য পুনর্নবীকরণযোগ্য শক্তি (সৌর) ব্যবহার এবং সেইসাথে বাষ্পীভবন কুলিং সিস্টেমের ব্যবহার, ভবনের জন্য এবং শীতাতপনিয়ন্ত্রণ ইউনিট এবং রেফ্রিজারেন্ট কুল্যান্টের পরিবর্তে তাপ উৎপাদনকারী যন্ত্রপাতিগুলির জন্য  বগুড়া  মোটরস


এই  উত্পাদনে যন্ত্রপাতি, গাছপালা এবং ডিভাইসগুলি স্থায়িত্বের ধারণাকে প্রতিফলিত করে এবং তারা উত্পাদন প্রক্রিয়াগুলিকে একই সময়ে পরিবেশগত এবং অর্থনৈতিক হতে দেয়। IR (ইনফ্রারেড) সরাসরি বন্ধন ব্যবহার করে ECO ফিল্টারগুলির জন্য নতুন প্রযুক্তি ব্যবহার করি যা আঠালো ব্যবহার করে না এবং উপাদান বর্জ্য হ্রাস করে। কাগজ, ধাতু, এবং প্লাস্টিক পুনর্ব্যবহারযোগ্য প্রোগ্রামে অংশগ্রহণ করি। 


1 মন্তব্যসমূহ

নবীনতর পূর্বতন