দাঁত সাদা করার উপায়

 

দাঁত সাদা করার উপায়



দাঁত সাদা করার উপায়


দাঁত সাদা করার উপায় অনেকটা রুটিন দেখা যায় যেমন নিয়মিত দাঁত পরিষ্কার করা, সঠিক মুখস্নান করা ইত্যাদি। এছাড়াও, কিছু প্রাকৃতিক উপায়ে দাঁতের সাদাত্ব বৃদ্ধি করা যেতে পারে, তারা হল:

দাঁত ঝকঝকে করার ঘরোয়া উপায়
  • লবণ
শুধু লেবু নয়, লবণও বেশ ভালো কাজ করে দাঁত পরিষ্কার করতে। দাঁত মাজা হয়ে গেলে হাতের আঙুলে অল্প লবণ নিয়ে দাঁতে ঘষে নিন। এতে দাঁতের গোড়া হবে শক্ত ও মজবুত। ফিরবে দাঁতের নিজস্ব রংও।

  • নারকেল তেল
খানিকটা নারকেল তেল মাউথওয়াশের মতো মুখে নিয়ে ভালো করে কুলকুচি করতে হবে। মুখের সব পেশি যাতে সমানভাবে যুক্ত থাকে তা নিশ্চিত করতে হবে। দুই থেকে তিন মিনিট এভাবে কুলকুচি করার পর তেলটা ফেলে দিন। এতে দাঁত ঝকঝকে হয়
নারকেল তেল
নারকেল তেল


  • পাতিলেবুর রস
পাতিলেবুর রসে থাকে সাইট্রিক অ্যাসিড। পাতিলেবুর রস আর লবণ একসঙ্গে মিশিয়ে দাঁত মাজলে সহজেই সাদা হয় দাঁত।


পাতিলেবুর রস
পাতিলেবুর রস
  • বেকিং সোডা
দাঁত সাদা করতে বেকিং পাউডার   বেশ কার্যকর। একটি ব্রাশ ভিজিয়ে নিয়ে পেস্টের সঙ্গে কিছুটা বেকিং পাউড়ার নিয়ে দাঁত মাজলে দাঁত হয় ঝকঝকে সাদা।
পাতিলেবুর রস
বেকিং সোডা


  • কমলার খোসা
দাঁত সাদা করতে কমলার খোসা জাদুর মতো কাজ করে।সকালে ঘুম থেকে উঠে কমলালেবুর খোসা দিয়ে দাঁত ঘষুনএতে দাঁত সাদা হয়
কমলার খোসা
কমলার খোসা 


  • মাশরুম
দাঁত সাদা করতে মাশরুম খেতে পারেন। এতে প্রচুর পরিমাণে পলিস্যাকারাইড থাকে









কি ব্যবহার করলে দাঁত সাদা হয়?
তেল হিসেবে সেরা নারকেল তেল। এটি প্রাকৃতিকভাবে দাঁত সাদা করে। নিয়মিত নারকেল তেল ব্যবহার করে অয়েল পুলিং করলে দাঁতে প্লেকের গঠন এবং মাড়ির রোগ হ্রাস হয়। লেবুর সঙ্গে বেকিং সোডা মিশিয়ে দাঁত মাজলেও দাঁত সাদা হয়
দাঁত পরিষ্কার করার জন্য কি করতে হবে?
১) প্রতিদিন ব্রাশ করার পরে দাঁতে এক টুকরো লেবু নিয়ে ঘষতে থাকুন। এতে যে শুধু আপনার দাঁত পরিষ্কার হবে তা নয় বরং দাঁতের রংও ফিরবে। ২) কেবল লেবু নয়, নুনও বেশ ভাল কাজ করে দাঁত পরিষ্কার করতে। দাঁত মাজা হয়ে গেলে আঙুলের ডগায় অল্প নুন নিয়ে দাঁতে ঘষে নিন।






Sourov Store

"Ritu IT | Ritu Vlogs: Where tech meets vlogs in perfect harmony! Join Ritu on a dynamic exploration of information technology and captivating daily adventures. Subscribe now for a seamless fusion of IT insights and entertaining vlogs!"

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন